সড়কদ্বীপ সৌন্দর্যায়ন প্রকল্পের আড়ালে বাংলালিংক’র রাজস্ব জালিয়াতি, হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা

খুলনা মহানগরীর সড়কদ্বীপ সৌন্দর্যায়ন প্রকল্পের অড়ালে বাংলালিংক মোবাইল ফোন কোম্পনী জালিয়াতির মাধ্যমে রাজস্ব ফাকি দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

খুলনা সিটি কর্পোরেশন সূত্রমতে, খুলনা মহানগরীর ডাকবাংলো মোড় থেকে শিববাড়ি মোড় পর্যন্ত সড়কদ্বীপ বিউটিফিকেশ বা সৌন্দর্যায়নের কাজ নিয়েছে বাংলালিংক মোবাইল ফোন কোম্পানী। উল্লিখিত কোম্পানীকে বিউটিফিকেশনের কাজ দেওয়ার সময় শর্ত ছিলো যে, চুক্তিবদ্ধ সময়কালে নির্দিষ্ট সড়কদ্বীপ সার্বক্ষণিক সৌন্দর্যমন্ডিত রাখবে হবে ও প্রতিনিয়ত নতুন নতুন সৌন্দর্যায়নের কাজ করতে হবে এবং এ সকল শর্ত পূরণ হলে কোম্পানীটি উল্লিখিত সড়কদ্বীপ বিজ্ঞাপণের জন্য ব্যবহার বা বিজ্ঞাপণ ব্যবসার জন্য ব্যবহার করতে পারবে। উল্লিখিত শর্তে ২০০৭ সালে সড়কদ্বীপটি সৌন্দর্যায়নের কাজ বাংলালিংক ফোন কোম্পানীকে দেওয়া হয়।

কেসিসি সূত্রমতে, উল্লিখিত এলাকায় বাংলালিংক মোবাইল ফোন কোম্পানী স্থাপিত বিলবোর্ড’র রাজস্ব নির্ধারণ করা হয়েছে প্রতি বর্গফুট’র জন্য বাৎসরিক ৫০ টাকা।

উল্লিখিত এলাকায় বাংলালিংক মোবাইল ফোন কোম্পানী স্থাপিত বিলবোর্ড’র মোট পরিমাণ কত এবং বিগত অর্থ বছরে তারা কেসিসিকে কত টাকা রাজস্ব প্রদান করেছে তা জানতে চাইলে কেসিসি’র লাইসেন্স বিভাগের বিউটিফিকেশন সংশ্লিষ্ট সহকারী লাইসেন্স অফিসার মোঃ আব্দুস সাত্তার বলেন, ডাকবাংলো মোড় থেকে শিববাড়ি মোড় পর্যন্ত বাংলালিংক মোবাইল ফোন কোম্পানী স্থাপিত বিলবোর্ড’র পরিমাণ ২৮৩৮ বর্গফুট, এবং এ হিসেবে বাংলালিংক গত অর্থবছরে মোট রাজস্ব প্রদান করেছে এক লাখ ৪১ হাজার ৮৭৬ টাকা।

তবে সরেজমিনে অনুসন্ধানে মিলেছে সম্পূর্ণ বিপরীত চিত্র। উল্লিখিত এলাকায় দেখা যায় বাংলালিংক স্থাপিত ছয়টি বড় বিলবোর্ড এবং ৪১টি ছোট ষ্ট্যান্ড বোর্ড আছে যার মোট আয়োতন প্রায় ৫৭০০ বর্গফুট, যার প্রকৃত রাজস্ব দুই লাখ ৮৫ হাজার টাকা। এ হিসেবে রাজস্ব চুরি হয়েছে প্রায় ১,৪৩,১২৪টাকা। উল্লেখ্য, বিগিত ৮ বছর যাবৎ এ ভাবেই রাজস্ব চুরি করে আসছে কোম্পানীটি।

সূত্রমতে, উল্লিখিত চুরির টাকা বাংলালিংক মোবাইল ফোন কোম্পানীর এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং কেসিসি’র সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ভাগাভাগি করে হাতিয়ে নিয়েছে।

বিলবোর্ডের মোট পরিমরণ, হিসাব জালিয়াতী এবং রাজস্ব চুরির বিষয়ে জানতে চাইলে খুলনাস্থ বাংলালিংক মোবাইল ফোন কোম্পানীর সংশ্লিষ্ট কর্মকর্তা ট্রেড মার্কেটিং এ্যাসিসন্ট্যান্ট ম্যানেজার ম্যাস মার্কেট সেলস্ এন্ড ডিষ্ট্রিবিউশন মোস্তাক আহমেদ বলেন, এ বিষয়ে তিনি কোন কিছু বলতে অপারগ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *