কবি নজরুল ইসলাম-এঁর মৃত্যুবার্ষিকীতে দিনব্যাপী অনুষ্ঠান

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এঁর ৪১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খুলনা জেলা প্রশাসন ও বিভাগীয় জাতীয় কবি নজরুল চর্চা কেন্দ্রের উদ্যোগে দিনব্যাপী অনুষ্ঠানে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সমাপনী  আজ বিকেলে খুলনা উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।

প্রধান অতিথি বলেন, নজরুল আমাদের সকলের অহংকার। কবি নজরুল ছিলেন চির যৌবনের কবি, তারুণ্যের কবি, প্রেমের কবি, মানবতার কবি এবং মুক্তির কবি। নজরুল অসংখ্য গান রচনা করেছেন। তাঁর গানগুলো সকলের হ্নদয়ে এখনো বাজে। তাঁর লেখনীর মাধ্যমে সাহিত্য, সংগীত ও সংস্কৃতিকে করেছে সমৃদ্ধ। নতুন প্রজন্ম নজরুল চর্চার মাধ্যমে দেশপ্রেম ও নিষ্ঠা দিয়ে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠন করবে। নজরুলকে নিয়ে চর্চা এবং গবেষণা করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

খুলনা জেলা প্রশাসক ও জাতীয় কবি নজরুল চর্চা কেন্দ্রের সভাপতি মোঃ আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা রেঞ্জের এডিশনাল ডিআইজি মোঃ হাবিবুর রহমান। আলোচক ছিলেন  শিক্ষাবিদ অধ্যাপক অসিতবরণ ঘোষ। স্বাগত বক্তৃতা করেন জাতীয় কবি নজরুল চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদ।

 অনুষ্ঠানে প্রধান অতিথি খুলনা বিভাগের ১০ জেলায় আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে সনদপত্র, ক্রেস্ট ও প্রাইজমানি বিতরণ করেন। বিভাগীয় কমিশনার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে খুলনা জেলার  মাধ্যমিক বিদ্যালয়ে সংস্কৃতি চর্চার জন্য ১০টি বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মাঝে ১০টি হারমোনিয়াম ও তবলা বিতরণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *