কেসিসি’র বর্জ্য অপসারণ নিয়ে যা বলছেন মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, নগরবাসীর সেবা প্রদান কার্যক্রমের মধ্যে বর্জ্য অপসারণ অন্যতম। নগরীর প্রতিদিনের বর্জ্য অপসারণের ক্ষেত্রে নগরবাসীর স্বাস্থ্য ও পরিবেশ সুরক্ষায় পরিচ্ছন্ন কর্মীদের সচেতন হতে হবে। ময়লা আবর্জনা অপসারণের সময় যাতে দুর্গন্ধ না ছড়ায় সে জন্য পরিবহন ট্রাক ত্রিপল দিয়ে ঢেকে রাখতে হবে। তিনি বলেন, প্রতিদিন ভোর ছয়টা থেকে রুটিন অনুযায়ী নির্ধারিত স্থান থেকে ময়লা আবর্জনা অপসারণ কাজে দায়িত্ব পালনে অবহেলা করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিটি মেয়র  শনিবার কেসিসি’র ক্লে ট্যাঙ্কস্থ গ্যারেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত বর্জ্য ব্যবস্থাপনা সম্পর্কিত সভায় বর্জ্য অপসারণ কাজে নিয়োজিত সুপারভাইজার, শ্রমিক ও ট্রাক ড্রাইভারদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদানকালে এ কথা বলেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেসিসি’র বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর কে এম হুমায়ুর কবীর, প্রধান ব্যবস্থাপনা অফিসার প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ, কঞ্জারভেন্সী অফিসার মোঃ আনিসুর রহমান, সহকারী কঞ্জারভেন্সী অফিসার মোঃ আব্দুর রাকিব, মোঃ জিয়াউর রহমান, উপ-সহকারী প্রকৌশলী মোঃ সেলিমুল আজাদ, সিএসআই এস এম শহিদুল ইসলাম, মোঃ তানভিনুল ইসলাম, কর্মচারী ইউনিয়নের সভাপতি উজ্জ্বল কুমার সাহা প্রমুখ।

তবে এ বিষয়ে নগরবাসির অভিমত, বছরের পর বছর এই একই কথা বলা হচ্ছে আর কাযের ধারা যা ছিলো তা-ই আছে। আগে কর্তৃপক্ষ জানিয়ে ছিলো যে গভীর রাতে ময়লা অপসারণ করা হবে, তবে তা কথার কথাই রয়ে গেছে আর ব্যাস্ত নগরীতে  মলা ছড়াতে ছড়াতে বর্জ্যের গন্ধ ছড়িয়েই ময়লা অপসারণকার্য চলছে।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *