খুবির ৬ মেধাবী শিক্ষার্থী পেলেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক

পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের (অনুষদভিত্তিক সর্বোচ্চ জিপিএ অর্জন) জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ৬ জন  মেধাবী শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রীর স্বর্ণপদক’ লাভ করেছেন। আজ সকালে ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে এই স্বর্ণপদক ও সনদপত্র প্রদান করেন।

এর মধ্যে ২০১৩ সালে জীব বিজ্ঞান স্কুলের (অনুষদের) সর্বোচ্চ জিপিএ অর্জনকারী (জিপিএ ৪ এর মধ্যে ৩.৯৫) ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের শারমীন আকতার এবং ২০১৪ সালে ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলে সর্বোচ্চ জিপিএ অর্জনকারী (জিপিএ ৪ এর মধ্যে ৪) ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের জান্নাতুল ফেরদৌস বৃষ্টি উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর হাত থেকে স্বর্ণপদক ও সনদপত্র গ্রহণ করেন। বিশ্ববিদ্যালয়ের অপর চার জন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক প্রাপ্তরা হলেন ২০১৩ সালের সমাজ বিজ্ঞান স্কুলের অর্থনীতি ডিসিপ্লিনের অপূর্ব রায়। তিনি জিপিএ ৪ এর মধ্যে ৩.৮ পান। একই সালে বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের গণিত ডিসিপ্লিনের আফরোজা পারভীন জিপিএ ৪ এর মধ্যে ৩.৯১, ২০১৪ সালে সমাজ বিজ্ঞান স্কুলের অর্থনীতি ডিসিপ্লিনের নূসরাত জাহান জিপিএ ৪এর মধ্যে ৩.৮৬ এবং একই সালে জীব বিজ্ঞান স্কুলের ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের শারমীন সুলতানা পান জিপিএ ৪ এর মধ্যে ৩.৮৫।

খুবি উপাচার্যের অভিনন্দন: খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয়ের ৬ জন মেধাবী শিক্ষার্থী তাদের কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাওয়ায় তাদের প্রত্যেককে বিশ্ববিদ্যালয় এবং তাঁর নিজের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, এটা তাদের কঠিন পরিশ্রম ও নিরালস অধ্যবসায়ের স্বীকৃতি। তাদের এই কৃতিত্ব খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি আরও উজ্জ্বল  করবে এবং যা অন্যান্য শিক্ষার্থীদের মধ্যেও অনুপ্রেরণা যোগাবে। তিনি ভবিষ্যতে তাদের ব্যক্তিগত জীবনের সাফল্য কামনা করেন। উপাচার্য শিক্ষার্থীদের মেধার স্বীকৃতিস্বরূপ এই স্বর্ণপদক প্রদান করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনে অনুপ্রাণিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়া তিনি শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ও এই উদ্যোগ গ্রহণ করায় ইউজিসির চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানকেও আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *