খুলনায় এডাব’র প্রশিক্ষণ কর্মশালা শুরু

আজ খুলনার কারিতাস আঞ্চলিক কার্যালয়ের প্রশিক্ষণ কেন্দ্রে বেসরকারী উন্নয়ন সংস্থাসমূহের শীর্ষ সমন্বয়কারী প্রতিষ্ঠান “এডাব” কর্তৃক আয়োজিত “প্রোজেক্ট সাইকেল ম্যানেজমেন্ট” বিষয়ের উপর ২দিন ব্যাপী একটি প্রশিক্ষণ শুরু হয়েছে।

খুলনা জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক সুকান্ত কুমার সরকার প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণের উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডাব’র কর্মসূচি সমন্বয়কারী কাউসার আলম কনক। উদে¦াধন পর্বে স্বাগত বক্তব্য প্রদান করেন খুলনা এডাব জেলা শাখার সদস্য-সচিব এবং পরিবর্তন খুলনার নির্বাহী পরিচালক এম. নাজমুল আজম ডেভিড।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশের উন্ন্য়নে সরকারের পাশাপাশি এনজিওদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। স্বাধীনতার এতো বছর পরও যুদ্ধ কিন্তু শেষ হয়নি, যুদ্ধ করতে হবে অন্যায়ের বিরুদ্ধে, যুদ্ধ করতে হবে সন্ত্রাসের বিরুদ্ধে। সমাজ কলুশিত থাকলে ভাল মানুষ বা ভাল কাজ করা মুশকিল তাই ঐক্যের সাথে দুর্নীতি ও অন্যায্যতার বিরুদ্ধে কাজ করতে হবে। মাটির কাছে যেয়ে মানুষের কষ্টকে দেখতে হবে এবং উন্নয়নের জন্য কাজ করতে হবে। আমরা ৭১ সনে সরাসরি যুদ্ধ করেছি কিন্তু যুদ্ধ এখনো শেষ হয়নি, স্বাধীনতা রক্ষাকরা এবং দেশ গড়ার যুদ্ধ চলছে ও চলবে। এজন্য নতুন প্রজস্মকে এগিয়ে আসতে হবে। লোভ সংবরণ করে ন্যায় পথে থেকে কাজ করলে উন্নয়ন আসবেই।

প্রশিক্ষণের উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন খুলনা এডাব জেলা কমিটির সভাপতি ও বনফুল সংস্থার নির্বাহী পরিচালক জাকিয়া আক্তার হোসেন। এডাব’র যোগাযোগ কর্মকর্তা তুষার শিকদার ও খুলনা অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারী মো: রেজাউল করিম প্রশিক্ষণের সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করেন। খুলনা বিভাগের মাগুরা, সাতক্ষীরা, বাগেরহাট, যশোর, ঝিনাইদহ, নড়াইল ও খুলনা জেলার এডাবের সদস্য সংস্থা থেকে ৩০টি এনজিও’র প্রতিনিধিগণ এই প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহন করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *