খুলনায় তিন দিনব্যাপী কবি নজরুলের জন্মোৎসব উদ্বোধন

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮ তম জন্মোৎসব-২০১৭ উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন ১০ জৈষ্ঠ খুলনা উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, কবি কাজী নজরুল ইসলাম ছিলেন সকলের কবি, মানবতা ও সাম্যের কবি। কবি নজরুল মানুষের কথা ও মানবতার কথা বলতেন। তিনি ছিলেন অসাম্প্রদায়িকতা ও জাতীয়তাবাদের প্রতীক। শুধু বাংলা সাহিত্যেই নয়, বিশ্ব সাহিত্যেও তিনি ছিলেন বিষ্ময়কর প্রতিভা। কবি নজরুল বাংলা সাহিত্যকে বিশ্বের কাছে প্রতিষ্ঠিত করেছেন। তাঁর লেখনী সাহিত্য, সংগীত ও সংস্কৃতিকে করেছে সমৃদ্ধ। জেলা প্রশাসক বলেন, আধুনিক বাংলা গানের  প্রতি ক্ষেত্রেই ছিলো তাঁর পদচারণা। কবি বৈচিত্র্যময় অসংখ্য  গান ও গজল সৃষ্টি করে বাংলা সংগীত জগতকে উঁচু মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জাতির মানস গঠনে শ্রেণি কক্ষে নিয়মিতভাবে কবি নজরুলের উপর চর্চা অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোঃ হাবিবুল হক খান,  উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল কাদির। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও নজরুল জন্মোৎসব উদযাপন কমিটির সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন এতে সভাপতিত্ব করেন। খুলনা জেলা প্রশাসন ও নজরুল জন্মোৎসব উদযাপন কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

 

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *