খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

আজ থেকে খুলনা সার্কিট হাউজ মাঠে শুরু হয়েছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৭ । মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ প্রধান অতিথি হিসেবে দুপুরে এ মেলায় উদ্বোধন করেন। খুলনা জেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে।

প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগ। তথ্য প্রযুক্তি জনগণের কাছে পৌঁছে দিতে হবে। বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্যপ্রযুক্তিই অন্যতম হাতিয়ার হতে পারে। আইসিটি ব্যবহার করে অনেক বেকারত্ব দূর হয়েছে। বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম সম্ভাবনাময় দেশ। বিশ্বের দৃষ্টিও এখন বাংলাদেশের দিকে। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে তথ্যপ্রযুক্তির ব্যবহারকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। অনেক আগেই বাংলাদেশ ডিজিটাল যুগে প্রবেশ করেছে। আগামীর বাংলাদেশ বিনির্মাণের জন্য তথ্যপ্রযুক্তির ব্যবহারের কোন বিকল্প নেই। সমৃদ্ধ দেশ গড়তে আইসিটি খাতকে একটি শক্ত ভিত্তির উপর দাঁড় করাতে হবে।  একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রযুক্তিগত উন্নয়নের সাথে নিজেদের প্রস্তুত করতে প্রযুক্তির অবাধ ব্যবহার ও জনসম্পৃক্ততা জরুরী। বাংলাদেশে এখন বিশ্বমানের তথ্যপ্রযুক্তিবিদ তৈরি হচ্ছে এবং তারা সুনামের সাথে দেশ ও বিদেশে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদ চেয়ারম্যন  শেখ হারুনুর রশিদ এবং খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিচালক ড. মলি¬ক আনোয়ার হোসেন। খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান এতে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  মোঃ গিয়াস উদ্দিন।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলায় স্টল রয়েছে ৮২টি। এছাড়া মেলায় থাকবে  সেমিনার, কুইজ, বিতর্ক প্রতিযোগিত এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

 মেলা উপলক্ষে সকাল সাড়ে নয়টায় জেলা প্রশাসকের নেতৃত্বে  কালেক্টরেট প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ মাঠে এসে শেষ হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *