খুলনায় পাসপোর্ট সেবা সপ্তাহের উদ্বোধন

‘পাসপোর্ট নাগরিক অধিকার: নি:স্বার্থ সেবাই অঙ্গীকার’ প্রতিপাদ্য নিয়ে সারাদেশে ২৫ ফেব্র“য়ারি থেকে ২ মার্চ পর্যন্ত উদযাপন করা হচ্ছে পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৭। খুলনায় আজ ২৬ ফেব্র“য়ারি সকাল সাড়ে ১০টায় বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে এ সপ্তাহের উদ্বোধন করেন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি।

উদ্বোধন কালে তিনি বলেন, অন-লাইন সেবা চালুর ফলে পাসপোর্ট ও ভিসা পেতে ভোগান্তি অনেকাংশে কমে এসেছে। পুলিশ ভেরিফিকেশন অনলাইনে চালু হলে এক্ষেত্রেও হয়রানি থাকবে না। তিনি কোন ধরণের হয়রানি না করে আরও আšতরিকতার সাথে নাগরিকসেবা প্রদানের জন্য কর্মচারীদের প্রতি আহবান জানান।

বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মোঃ সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব। এ সময় পাসপোর্ট অফিসের কর্মচারী, গণমাধ্যম প্রতিনিধি এবং সেবাপ্রত্যাশিরা উপস্থিত ছিলেন।

সভাপতি জানান, পাসপোর্ট অফিসকে পুরোপুরি ডিজিটালাইজড করা হয়েছে। যে কোন নাগরিক যে কোন স্থান থেকে পাসপোর্টের কার্যক্রম সম্পর্কে বি¯তারিত অবহিত হতে পারবেন। সেবাগ্রহীতারা অনলাইনে www.passport.gov..bd ওয়েবসাইট ব্যবহার করে পাসপোর্ট ফরম পূরণ করতে পারবেন।

প্রসঙ্গত: সেবা গ্রহীতাকে প্রাপ্য সেবা গ্রহণ সম্পর্কে অবহিত করা, সেবা গ্রহণের সময়, ব্যয় এবং সেবা প্রাপ্তির স্থানসমূহ সম্পর্কে জনগণের মাঝে গণসচেতনতা সৃষ্টি করাই এ সপ্তাহ পালনের মূল লক্ষ্য। ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর গত ২৪ এপ্রিল ২০১৬ সালে দেশে প্রথম পাসপোর্ট সেবা সপ্তাহ

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *