খুলনায় বিভাগীয় পর্যায়ে পাঠ্যপুস্তক উৎসব ২০১৭ উদযাপিত

শিশুদের সুশিক্ষিত করতে বর্তমান সরকারের বিনামূল্যে বই বিতরণ একটি উল্লেযোগ্য কর্মসূচী । আমাদের কাঙ্খিত দেশ গড়ার লক্ষ্যে শিক্ষাকে সবার আগে স্থান দিতে হবে, বলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান।

দেশব্যাপী সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যপুস্তক বিতরণের অংশ হিসেবে আজ খুলনা জিলা স্কুলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, খুলনা অঞ্চলের আয়োজনে বিভাগীয় পর্যায়ে পাঠ্যপুস্তক উৎসব-২০১৭ উদযাপন করা হয়।   খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক তুলে দিয়ে এ উৎসবের উদ্বোধন করেন।

সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান বলেন, এসডিজি’র ১৭টি গোলের মধ্যে মানসম্মত শিক্ষা একটি অন্যতম লক্ষ্য। এই লক্ষ্য অর্জনে সরকারের বহুমূখী কর্মসূচীর মধ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ অন্যতম। উন্নয়নের  অগ্রযাত্রা অব্যহত রাখতে সরকারের এ উদ্যোগ খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন, সরকার প্রতিবন্ধীদের প্রতিও সমান সুযোগ সুবিধা সম্প্রসারিত করতে বদ্ধপরিকর। এ বছরেই প্রথম দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে ব্রেইল পদ্ধতির বই তুলে দেয়া হচ্ছে।

দেশব্যাপী আজ একসাথে প্রাক-প্রাথমিক, প্রাথমিকও মাধ্যমিক ¯তরের স্কুল,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে   ৪কোটি ২৬ লাখ ৩৫ হাজার ৯শ ২৯ জন শিক্ষার্থীদের মাঝে ৩৬ কোটি ২১ লাখ ৮২ হাজার ৭২৫ খানা পাঠ্যপুস্তক বিতরণ করা হয়। খুলনা অঞ্চলের ১৮ লাখ ৭ হাজার ১৬২ জন শিক্ষার্থীদের মাঝে ২ কোটি ৪২ লাখ ৬২ হাজার ১১৭ খানা বই বিতরণ করা হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের খুলনা অঞ্চলের উপ-পরিচালক টি এম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজ-জামান,অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন, খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, জেলা প্রশাসক নাজমুল আহসান ও জিলা স্কুলের প্রধান শিক্ষক মোঃ আরিফুল ইসলাম। এতে স্বাগত বক্তৃতা করেন জেলা শিক্ষা অফিসার খন্দকার রুহুল আমিন।

শিক্ষার্থী, অভিভাবক, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীর মানুষ বই বিতরণ উৎসবে অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *