খুলনায় শিক্ষার গুণগত মানোন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

শিক্ষার গুণগত মানোন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা ৫ মে বয়রা মহিলা কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনাঞ্চল এ অনুষ্ঠানে আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান।

প্রধান অতিথির বক্তৃতায় মহাপরিচালক বলেন, শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষাই পারে মানুষের জীবন বদলে দিতে। সুশিক্ষা ছাড়া কোন জাতির উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধি অর্জন সম্ভব নয়। শিক্ষার মান উন্নত করতে শিক্ষকদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। তিনি আরও বলেন, গতানুগতিক শিক্ষার পরিবর্তে কর্মমূখী ও ব্যবহার উপযোগী শিক্ষা প্রদানে শিক্ষকদের উদ্যোগী হতে হবে। শিক্ষাকে বাস্তব জীবনে প্রয়োগ করা না গেলে তা সম্পন্ন হয় না। তিনি তথ্য প্রযুক্তিগত জ্ঞান অর্জনের মাধ্যমে নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা দপ্তরের আঞ্চলিক পরিচালক(অতি. দায়িত্ব) টিএম জাকির হোসেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন বয়রা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোসাঃ রওশন আক্তার এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক(মাধ্যমিক) প্রফেসর মো. এলিয়াছ হোসেন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা জেলা শিক্ষা অফিসার মো. রুহুল আমীন।

 মতবিনিময় সভায় খুলনা বিভাগের জেলা শিক্ষা অফিসার, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, গবেষণা অফিসার, সহকারী পরিদর্শক ও উপজেলা একাডেমিক সুপারভাইজারগণ অংশগ্রহণ করেন।

 পরে তিনি বয়রা মহিলা কলেজ অডিটরিয়ামে খুলনা জেলার সরকারি কলেজের অধ্যক্ষদের সাথে এবং সরকারি মডেল বিদ্যালয়ে বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি খুলনাঞ্চলের শিক্ষকদের সাথে শিক্ষার গুণগত মানোন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *