খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।  খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নাজমুল আহসান এতে সভাপতিত্ব করেন।

সভায় সিটি কর্পোরেশন জানায়, আগামী সপ্তাহ থেকে ফুটপাট অবৈধ দখলমুক্ত করার অভিযান শুরু হবে। এছাড়া সোনাডাঙ্গা ট্রাক টার্মিনালের যানজট নিরসনে সেখানে অবৈধভাবে দখলকৃত জায়গা থেকে পাইকারী কাঁচা বাজারটিকে স্থানান্তর করা এবং নতুন কোন খাসজমিতে এটি স্থাপনের সুযোগ করে দিতে জেলা প্রশাসনের সৃষ্টি আকর্ষণ করা হয়। ইদানিং প্রায়ই গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মোবাইল ফোন নম্বর হ্যাক করে পরিচিত নম্বর থেকে ফোন করে টাকা চাওয়ার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। সভায় বিভিন্ন জন তাদের মোবাইলে ফোন করে টাকা চাওয়ার এই অভিজ্ঞতা বর্ণানা করে এবিষয়ে গণসচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন। ফুলতলাতে সম্প্রতি ল্যাব থেকে একটি ল্যাপটপ চুরি হওয়ায় ভবিষ্যতে অন্যান্য ল্যাবগুলোর নিরাপত্তা নিশ্চিতকরণে সুষ্ঠু তদন্তের আহবান জানানো হয়। পাটকলগুলোতে যাতে উৎপাদনের স্বাভাবিক পরিবেশ বজায় থাকে এবং শ্রমিক অসন্তোষ না হয় এজন্য গোয়েন্দা নজরদারি অব্যহত আছে বলে মহানগর পুলিশ জানায়। খুলনা নগরীর রাস্তায় অসহনীয় যানজটসহ চলাচলে দুর্ভোগ সীমা অতিক্রম করেছে বলে বিভিন্ন  জনের অভিযোগের প্রেক্ষিতে সভাপতি রাস্তার কাজে ওয়াসা এবং সিটি কর্পোরেশনের সমন্বয়ের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন।

সভায় উপজেলা চেয়ারম্যান, উপপুলিশ কমিশনার, পুলিশ সুপার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, কেসিসি’র প্রতিনিধি, র‌্যাব প্রতিনিধি ও উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত ডিসেম্বর মাসে রাহাজানি ১টি,  চুরি ১২টি, খুন ৩টি, অস্ত্র আইন ২টি, দ্রুত বিচার ৩টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১০টি, নারী ও শিশু পাচার ১টি, মাদকদ্রব্য ৬৬টি এবং অন্যান্য ৪০টিসহ মোট ১৩৯টি মামলা দায়ের হয়েছে। গত নভেম্বর মাসে এ সংখ্যা ছিল ১৩৫টি।

জেলার নয়টি থানায় গত ডিসেম্বর মাসে রাহাজানি ১টি, চুরি ৭ট, খুন ৪টি, অস্ত্রআইনে ৪টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ৭টি, ও  মাদকদ্রব্য ৪০টি এবং অন্যান্য আইনে ৬৭টিসহ মোট ১৩১টি মামলা দায়ের হয়েছে।  গত নভেম্বর মাসে এ সংখ্যা ছিল ১৪০টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *