খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক নাজমুল আহসান।

সভায় জানানো হয় খুলনা সদর হাসপাতালে ৪০ কোটি টাকা ব্যয়ে ১০তলা ফাউন্ডেশনসহ ৮তলা ভবন নির্মাণ  এবং খুলনা-সাতক্ষীরা সড়ক ডাবল লাইন ও পাইকগাছা-কয়রা সড়ক প্রশস্তকরণ বিষয়টি একনেক সভায় অনুমোদন হয়েছে। বর্ষা মৌসুমের আগেই নগরীর পানি নিষ্কাশনের ড্রেনগুলো পরিস্কার ও মেরামত করা, ঝুঁকিপূর্ণ ভবনগুলো বর্ষার আগেই ভেঙ্গে ফেলার জন্য স্ব স্ব ডিপার্টমেন্টকে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া, কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক্সরে মেশিন চালুর জন্য ডাবল ফেইজ লাইনের ব্যবস্থা করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া গল্লামারী স্মৃতিসৌধের যাতায়াত পথের মাঝে লেক করে দু’পাশে রা¯তা করা, আঠারবাকি নদী খননের সময় নদীর সাথে খালের সংযোগ যাতে বন্ধ না হয় সেদিকে দৃষ্টি রাখার বিষয়ে আলোচনা করা হয়। সভায় ওজোপাডিকো ও পল্লী বিদ্যুতের পক্ষ থেকে বিভিন্ন সরকারি অফিসের বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের অনুরোধ জানান হয়।

এসময় সভাপতি জেলা পরিষদের সহযোগিতায় প্রতিটি স্কুলে ছাত্র-ছাত্রীদের জন্য পর্যাক্রমে টিফিন বক্স, নেইল কার্টার, টুথ ব্রাশ, পেষ্ট ও চিরুনী এসব সামগ্রী গিফট বক্স আকারে দেয়ার জন্য উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারদের পরামর্শ দেন।

সভাপতি মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন, ওয়েব পোর্টাল হালনাগাদকরণ, জেলা ইনোভেশন কার্যক্রম জোরদার করা, ফেসবুকের মাধ্যমে বিভিন্ন সমস্যা সকল অফিসকে দৃষ্টিতে এনে তা সমাধান করে জনগণকে সেবা দিতে অনুরোধ জানান। জনগণ যে কোন সামাজিক তথ্য সেবা বিনামূল্যে গ্রহণে জাতীয় তথ্য কেন্দ্রের ১০৪, ৯৯৯ ও ১০৯ নম্বরে কল করে সেবা নিতে পারবেন বলে তিনি অবহিত করেন।

সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান, সিভিল সার্জন, নির্বাহী প্রকৌশলী গণপূর্ত বিভাগ-১, পৌর মেয়র,  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

 

 

 

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *