জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিসচা’র আলোচনা সভা

জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৭ উপলক্ষে নিরাপদ সড়ক চাই(নিসচা) খুলনা জেলা শাখার উদ্যোগে এক আলোচনা সভা ২৩ অক্টোবর বিকাল ৪টায় নগরীর নৌ-পরিবহন মালিক গ্রুপ ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন খুলনা সদর থানা আওয়ামীলীগের সভাপতি ও সম্মিলিত নাগরিক সমাজ খুলনার আহবায়ক এ্যাড. মো: সাইফুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন বিআরটিএ খুলনা সার্কেল এর উপ-পরিচালক মো: জিয়াউর রহমান।

২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষনা করায়  প্রধানমন্ত্রি শেখ হাসিনা এবং নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

সভায় বক্তরা বলেন, ২৪ বছর আগে জাহানারা কাঞ্চনের মৃত্যূকে কেন্দ্রকরে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সড়ক দুর্ঘটনা রোধে যে আন্দোলনের সূচনা করেছিলেন তা আজ দেশবাসীর মনের কথা। প্রতিবছর সড়ক দুর্ঘটনায় অসংখ্য প্রাণ কেড়ে নেয় ধ্বংস হয়ে যার একটি পরিবার। দেশ হারায় সম্পদ। জাতীয় দিরাপদ সড়ক দিবস পালনের মাধ্যমে আমাদের শপথ নিতে হবে আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং মানুষকে ট্রাফিক নিয়ম বিষয়ে সচেতন হতে হবে।

যারা ভূয়া লাইসেন্স ব্যবহার করে বেপরোয়া এবং  নেশাগ্রস্থ অবস্থায় গাড়ী চালিয়ে দুর্ঘটনার নামে মানুষ হত্যা করে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। বিআরটিএ, ট্রাফিক বিভাগ, এলইজিডি সহ সংশ্লিষ্ট বিভাগগুলোকে দুর্ণীতি মুক্ত হয়ে কাজ করতে হবে। খুলনা মহানগরীর বর্তমান সড়ক দুর্ঘটনার জন্য ইজিবাইক, ব্যাটারী চালিত রিক্সা এবং সড়ক সংস্কার না করা। খুলনা সিটি কর্পোরেশন তাদের অবহেলার জন্য নগরবাসী দীর্ঘ দিন ভোগান্তীর স্বীকার হচ্ছে।

নিরাপদ সড়ক চাই (নিসচা)’র খুলনা জেলা সভাপতি মো: হাছিবুর রহমান হাছিব এর সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন আওয়ামী কৃষকলীগের কেন্দ্রিয় সদস্য শ্যামল সিংহ রায়, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি (সিপিবি)’র নগর সভাপতি এইচএম শাহাদাৎ, ওয়ার্কার্স পার্টির শেখ মফিদুল ইসলাম,  মো: সেলিম খান, গ্লোবাল খুলনা’র আহবায়ক শাহ মামুনুর রহমান তুহিন,  খুলনা উন্নয়ন ফোরামের মহাসচিব এমএ কাশেম, শিক্ষক জিএম মহিউদ্দিন, ইশরাত আরা হীরা, প্রভাষক এসএম সোহেল ইসহাক, প্রশিকা’র আঞ্চলিক সমন্বয়কারী বাকের আহমেদ, হোসনে আরা,কামরান হাচান মন্টু, হোসাইন মো: ইউছা ওয়ায়েজ আররাফী নাজু,অপাজেয় বাংলাদেশের খুলনা’র ব্যবস্থাপক মাহবুব আলম প্রিন্স,এম মোস্তফা কামাল, মোশারফ হোসেন বাবলু, মনির আহমেদ মুন্না, মো: ফিরোজ আলী, রাকিবুজ্জামান রকিব, লিপি আক্তার, শামীমা সুলতানা রুনী, মো: আবুল হোসেন, মাইকেল কলিন্স প্রমুখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *