জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা আজ সকালে খুলনা জেলা প্রশাসন’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান এ সভায় সভাপতিত্ব করেন।

সভায় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত বিভিন্ন প্রকল্পসহ খুলনা জেলাস্থ বিভিন্ন দপ্তরের উন্নয়নমূলক প্রকল্প সমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া জনগুরুত্বপূর্ণ ইস্যু সমূহের উপর বিশদ আলোচনা ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় খুলনা সিটি কর্পোরেশন এলাকায় মার্কেট, বাসা-বাড়ি এবং বিভিন্ন দোকানের ময়লা আবর্জনা বর্জ্য ড্রেনে ফেলানো রোধে দোকান/বাড়ি মালিকের বিরুদ্ধে সিটি কর্পোরেশন আইন মোতাবেক দ্রুত আইননানুগ ব্যবস্থা গ্রহন এবং এ বিষয়ে জনসচেতনতা  বাড়ানোর জন্য লিফলেট বিতরণসহ বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম গ্রহণের জন্য কেসিসির প্রতি আহ্বান জানানো হয়। কয়রা উপজেলা চেয়ারম্যান গৃহীত প্রকল্পসমূহ দ্রুত ও সুষ্ঠু বাস্তবায়নের জন্য কয়রা উপজেলাকে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের পরিবর্তে খুলনা পানি উন্নয়ন বোর্ডের আওতায় আনার প্রস্তাব করেন।

সভায় কেসিসির সাথে সমন্বয়ের মাধ্যমে দ্রুত মহানগরীর বিভিন্ন রাস্তাঘাট কার্পেটিং করে চলাচলের উপযোগী করতে ওয়াসাকে অনুরোধ করা হয়। খাদ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয় সম্প্রতি চালের মূল্য বৃদ্ধির কারণে প্রান্তিক জনগোষ্ঠীর যাতে কষ্ট না হয় সে জন্য মহানগরের ২০টি পয়েন্টে খোলাবাজারে চাল বিক্রি করা হবে। এসময় জেলা প্রশাসক খোলাবাজারে চাল বিক্রির ক্ষেত্রে কালোবাজারীদের ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ প্রদান করেন।

সভায় যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়, তারা কয়রা উপজেলাতে প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ন্যাশনাল সার্ভিস প্রোগ্রাম বাস্তবায়ন করতে যাচ্ছে যার আওতায় প্রতি পরিবার থেকে এইচএসসি পাশকরা একজন যুবক/যুবতীকে তিন মাসের প্রশিক্ষণ দিয়ে পরবর্তী তিন বছরের জন্য চাকরী প্রদান করা হবে।

সভাপতিতের বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, অর্থবছর জুলাই মাসে শুরু হলেও মাঠপর্যায়ে উন্নয়ন প্রকল্পের বরাদ্ধ আসতে শুরু করে সেপ্টেম্বর মাসে। তাই এসময়টা খুবই গুরুত্বপূর্ণ। এসময়েই বিভিন্ন উন্নয়ন প্রকল্প নিয়ে সোচ্চার হতে হবে, এপ্রিল-মে মাসে গিয়ে তাড়াহুড়োকরে বাস্তবে কোন লাভ হয় না। তিনি প্রতিটি দপ্তরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বস্ব দপ্তরের ওয়েবপোর্টালে আপলোড করে দপ্তরের গৃহীতব্য কার্যক্রম সম্পর্কে জনগণকে স্বচ্ছ ধারণা প্রদানের আহবান জানান।

 সভায় জেলা পরিষদের প্রধান নির্বাহী অফিসার, কেডিএ সচিব, কেসিসি’র প্রতিনিধি, সিভিল সার্জন, পুলিশ বিভাগের প্রতিনিধি, সকল উপজেলা পরিষদ চেয়ারম্যান,  সকল উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *