দখলবাজী পকেটভারী বন্ধ করো ওজোপাডিকো’র শ্রমিক কর্মচারীদের স্বার্থ রক্ষা করো

খুলনা দৌলতপুর বি এল কলেজ রোডস্থ ওজোপাডিকো’র  শ্রমিক কর্মচারীদের নিজস্ব কার্যালয়ে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শেখ মকলুকার রহমানের সভাপতিত্বে কেন্দ্রীয় নির্বাহী কমিটির এক সভা অনুষ্ঠিত হয় ১২মে । সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন হিটুর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের অন্যতম উপদেষ্টা দেলোয়ার হাসান দিলান।

 সভায় বক্তারা ওজোপাডিকো লিঃ এর বর্তমান সিবিএ এর কার্যকলাপের কঠোর সমালোচনা করেন। ওজোপাডিকো’র শ্রমিক কর্মচারীদের স্বার্থ রক্ষা না করে নিজেরা দখলবাজী পকেটভারী এবং আখের গোছানোতে ব্যস্ত রয়েছেন। বাংলাদেশের শ্রমিক আইনকে উপক্ষো করে সিবিএ নেতৃবৃন্দ প্রতিষ্ঠানের ২টি গাড়ী , সদর দপ্তরের অডিট শাখার বসার ২টি কক্ষ, কুষ্ঠিয়া এবং মেহেরপুর জেলার সিবিএ নেতৃবৃন্দ দ্বারা সরকারী ১০/১২ লক্ষ টাকার গাছ কেটে অর্থ আত্মসাৎ , সাতক্ষীরা বিদ্যুৎ সরবারাহের সিবিএ নেতৃবৃন্দ কতৃপক্ষের অনুমতি ছাড়া পোল স্থাপন করে অবৈধ উপার্জনে মত্ত থাকা, বাগেরহাট সিবিএ নেতৃবৃন্দ দ্বারা দপ্তরের অনুমতি  ছাড়া অবৈধ বৈদ্যুতিক সংযোগ প্রদান,পিরোজপুর বিদ্যুৎ এ অবসর প্রাপ্ত কর্মচারী সুলতান কর্তৃক অফিস নিয়ন্ত্রন সহ ওজোপাডিকোর সিস্টেমলসের সাথে ওতোপ্রতো ভাবে জড়িত থাকা, ২১ জেলায় বিভিন্ন নেতারা সিস্টেম লসের সাথে জড়িত থাকা এবং সিবিএ সাধারণ সম্পাদক কর্তৃক সদর দপ্তরের রেষ্ট হাউজের ১টি শীতাতাপ রুম এবং ঢাকায় ওজোপাডিকোর রেস্ট হাউজের ১টি রুম অবৈধভাবে দখল করার মত কাজগুলির তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন এবং এগুলোর সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানানো হয়।

 বক্তারা সিবিএর নেতৃবৃন্দ কর্তৃক অবৈধভাবে দখলে রাখা সিবিএর অফিস উদ্ধারাপূর্বক সদর দপ্তরে সিবিএ অফিস বরাদ্দ না দেওয়ার জন্য ওজোপাডিকোর প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়। কারণ সদর দপ্তরে সিবিএ অফিস থাকলে প্রশাসনে অবৈধ হস্তক্ষেপের ফলে সাধারণ শ্রমিক কর্মচারী কর্মকর্তাদের স্বার্থ ক্ষুন্ন হবে এবং এবং প্রতিষ্ঠানের নিরাপত্তা বিঘ্নিত হবে।

 নির্বাচনের সময় শ্রমিক কর্মচারীদের দেওয়া প্রতিশ্রুত দাবীর বাস্তবায়নের দিকে দৃষ্টি দেওয়ার জন্য এবং নিজেদের অপকর্ম বা দোষ অন্যের ঘাড়ে না চাপানোর জন্য এবং সিবিএর নেতৃবৃন্দকে এবং কর্তৃপক্ষের সাথে দালালি না করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়। কুষ্টিয়া বিদ্যুৎ সরবারাহের গাছ কর্তনের নায়কদের বাচানো জন্য দয়া করে ওজোপাডিকো’র নিরীহ শ্রমিক কর্মচারীদেরকে নিয়ে আন্দোলন আন্দোলন না খেলার জন্য সিবিএর নেতাদের প্রতি অনুরোধ জানানো হয়।

 সভায় বক্তারা কর্তৃপক্ষ  যাতে সকল সুষ্ট ও সুন্দরভাবে ওজোপাডিকো কে পরিচালনা করতে পারে সে বিষয়ে সকল ধরনের সহযোগীতার আশ্বাস প্রদান করা হয়।

 সভায় বক্তব্য রাখেন  মোঃ মোস্তাফিজুর রহমান খান, নাঈমুজ্জামান শেখ, মুন্সি মনোয়ার হোসেন, হাজী আলমঙ্গীর হোসেন, সাইদুর রহমান চৌধুরী, মশিউর রহমান, তহিদুর রহমান , মিজানুর রহমান বাবলু, নাসিমুল আলম ও শাহানুর চৌধুরী প্রমুখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *