নগরীর বিভিন্ন বাজারে বাজার দর মনিটরিং

রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখা ও নিরাপদ খাদ্য পণ্য সরবরাহ নিশ্চিতকল্পে আজ সোমবার খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর বিভিন্ন বাজারে বাজার দর মনিটরিং করা হয়। সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান’র নেতৃত্বে সকাল ৯টায় শেখপাড়া বাজার ও নিউ মার্কেট কাঁচা বাজারে মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়। সিটি মেয়র এ সময় নিত্য প্রয়োজনীয় বাজার দর নিয়ে ক্রেতা-বিক্রেতাদের সাথে মতবিনিময় করেন।

 মনিটরিংকালে সিটি মেয়র মাহে রজমানকে পুঁজি করে অতিরিক্ত মুনাফার মানসিকতা পরিহারের জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, অতিরিক্ত মুনাফার দৃষ্টিভঙ্গি পবিত্র রজমানের সম্পুর্ণ পরিপন্থী। সে কারণে নিত্য প্রয়োজনীয় পণ্যে নির্ধারিত মূল্যের চেয়ে বেশী মূল্য আদায় করা হলে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট’র নেতৃত্বে একটি টীম প্রতিদিন বাজারসমূহ মনিটরিং করবে বলে তিনি উল্লেখ করেন।

 মনিটরিংকালে অন্যান্যের মধ্যে ক্যাব সম্পাদক নাজমুল আজম ডেভিড,  বাজার স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ হাফিজুর রহমান মনি, বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির সভাপতি সংরক্ষিত আসনের কাউন্সিলর রাবেয়া ফাহিদ হাসনাহেনা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুল হালিম, সিনিয়র ভেটেরিনারী সার্জন ডা. মোঃ রেজাউল করিম, বাজার সুপার গাজী সালাউদ্দিন, শেখপাড়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. এ বাশার, নিউ মার্কেট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মাসুদুর রহমান গোরা সহ ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *