পঁচিশ মার্চ গণহত্যা দিবস ঘোষণার সিদ্ধান্তে শেখ হাসিনাকে খুবি’র অভিনন্দন

একাত্তরের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনীর বর্বর হত্যাযজ্ঞের দিনটিকে ‘গণহত্যা দিবস’ ঘোষণার আনুষ্ঠিক সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ লক্ষ্যে  দিনটি শোক দিবস হিসেবে পালনের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে সর্বসম্মতভাবে এ অনুমোদন দেয়া হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ২৫মার্চকে ‘গণহত্যা দিবস’ ঘোষণা এবং দিনটি শোকদিবস হিসেবে পালনে জাতীয় সংসদে সর্বসম্মত প্রস্তাব গৃহীত হওয়ায় স্পীকার, সরকার ও বিরোধী দলীয় সংসদ নেতা, সংসদ সদস্যবৃন্দ এবং মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিসভার সদস্যবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন।

এক অভিনন্দন বার্তায় তিনি বলেন এটি  দেশ ও জাতির কাছে বহুল প্রত্যাশিত একটি সিদ্ধান্ত যা কার্যকরে ভবিষ্যত প্রজন্মসহ দেশবাসী বংশপরম্পরায় একাত্তরের ২৫ মার্চে পাকিস্তানি হানাদার বাহিনীর বর্বর হত্যাযজ্ঞের নানাদিক জানতে পারবে। সেদিনের হত্যাযজ্ঞের শিকার এ দেশের নিরীহ অগণিত মানুষকে দেশ ও জাতি চিরকাল শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

এদিকে এ দিবসটি আন্তর্জাতিকভাবে পালনের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব পেশে সরকারি উদ্যোগেরও প্রশংসা করে তিনি আশাবাদ ব্যক্ত করেন বিশ্বসম্প্রদায়ও যথাযথ গুরুত্ব ও মর্যাদায় দিবসটি পালনের সিদ্ধান্ত নেবেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *