প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন মেলা-২০১৭ উদ্বোধন

আজ বিকেল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে খুলনা উন্নয়ন মেলা-২০১৭ উদ্বোধন করেন। এই সাথে সারা দেশের প্রতিটি জেলায় এবং উপজেলায় অনুষ্ঠিত মেলাও উদ্বোধন হয়। এসময় প্রধানমন্ত্রী মেলায় উপস্থিত বিভিন্ন জনের সাথে সরাসরি মতবিনিময় করেন। তিনি খুলনায় অনুষ্ঠিত এ মেলায় ডিজিটাল পদ্ধতিতে সরাসরি যোগাযোগের মাধ্যমে জনগণের সাথে সেতুবন্ধনের অনন্য নজির স্থাপন করলেন।

 খুলনার বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বেচ্ছাসেবী সংগঠনের উন্নয়নমূলক কার্যক্রমের প্রদর্শনীর লক্ষ্যে আয়োজিত মেলায় বিপুল গণসমাবেশ লক্ষ্য করা গিয়েছে। বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ প্রধানমন্ত্রীকে খুলনার উন্নয়নের বহুমূখী কার্যক্রমের মধ্যে উল্লেখযোগ্য বিষয়গুলো জানান। বিশেষ করে খুলনাকে ভিক্ষুকমুক্ত করার উদ্যোগ একটি মহতী উদ্যোগ হিসেবে প্রধানমন্ত্রীর প্রশংসা অর্জন করে। এছাড়া কৃষি, স্বাস্থ্য, শিক্ষায় খুলনা অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপনে এগিয়ে যাচ্ছে। সাতক্ষীরা ও চুয়াডাঙ্গাতে বিগত বছরে কীটনাশকমুক্ত আম উৎপাদন করা হয়েছে। এসময় একজন ভিক্ষুকের সাথে প্রধানমন্ত্রী কথা বলেন যিনি জেলা প্রশাসনের দেয়া সেলাই মেশিন প্রাপ্ত হয়ে বর্তমানে স্বাবলম্বী হয়েছেন। একজন কৃষকের কাছে প্রধানমন্ত্রী তার কৃষি বিষয়ক উদ্যোগের বিষয় জানতে চাইলে তিনি বলেন, কৃষি বিভাগের প্রশিক্ষণে তার যে জ্ঞান অর্জিত হয়েছে তাতে নতুন নতুন প্রযুক্তির প্রয়োগে আশাতীত স্বাফল্য অর্জন করেছেন।

 মেলায় ১০৮টি স্টলের মাধ্যমে উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরা হয়। উল্লেখ্য উন্নয়ন মেলার অন্যতম লক্ষ্য হলো বিভিন্ন শ্রেণি পেশার মানুষ মেলায় উপস্থিত হয়ে উন্নয়নে তার প্রাপ্তিটা বুঝে নেবে।  সে জানবে দেশের উন্নয়ন হলে তার কতটুকু লাভ। এছাড়া একই প্লাটফর্মে বিভিন্ন দপ্তর তাদের সেবার নমুনা তুলে ধরে গণসচেতনতা সৃষ্টির সুযোগ পাবে। খুলনার বিনিয়োগ সম্ভাবনা বিবেচনা করে নতুন নতুন কর্মসংস্থান তৈরিতে জনগণের আইডিয়া বিকশিত হবে। মানুষ অধিকার সম্পর্কে সচেতন হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *