বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি হাজার বছরের ঐতিহ্য

বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি হাজার বছরের ঐতিহ্য। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের দৃড় হস্তে দমন করতে প্রতিজ্ঞাবদ্ধ এ সরকার। বর্তমান সরকার ধর্ম নিরপেক্ষতার বিশ্বাসী। বিভিন্ন ধর্মের মানুষ পারস্পরিক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থেকে স্ব স্ব ধর্মীয় ও সামাজিক উৎসব শান্তিপূর্ণভাবে পালন করছে, বলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ ।

তিনি রবিবার বিকেলে খুলনা ডুমুরিয়ার মাগুরখালী ইউনিয়নের বৈঠাহারা মহাশশ্মান মঠ মন্দির প্রাঙ্গণে সার্বজনীন কালী পূজা উপলক্ষে ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মৎস্য প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে ‘বিশ্ব ঐতিহ্যের দলিল’ হিসেবে ঘোষণা দিয়ে ইউনেস্কোর মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টার’এ অন্তর্ভূক্তি বাঙালি জাতির জন্য এক মহান গৌরবের। এর ফলে বিশ্ব সভায় বাংলাদেশর মুখ আরো একদাফা উজ্জ্বল হয়েছে। এতে করে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার গত নয় বছরে এ অঞ্চলের সকল ক্ষেত্রে ব্যাপকভাবে উন্নয়ন করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের দরিদ্র এবং খেটে খাওয়া মানুষের কল্যাণে কাজ করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের কাছে প্রতিষ্ঠিত হয়েছে। সরকারের ভিশন-২০২১ বাস্তবায়ন করতে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে যার যার অবস্থান থেকে কাজ করতে প্রতিমন্ত্রী সকলের প্রতি আহবান জানান।

পল্লী শ্রী মহা বিদ্যালয়ের সভাপতি নির্মল কান্তি বিশ্বাসের সভাপতিত্বে এসময় মাগুরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিমল কৃষ্ণ সানা, শোভনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুরঞ্জিত কুমার বৈদ্য এবং বিপুল সংখ্যক ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *