বাংলা নববর্ষ-১৪২৪ উপলক্ষে খুলনায় তিন দিনব্যাপী শিশু আনন্দমেলা

বাংলা নববর্ষ-১৪২৪ উপলক্ষে খুলনা শিশু একাডেমি চত্ত্বরে আজ দুপুরে তিন দিনব্যাপী শিশু আনন্দমেলা, শিশু নাট্য প্রতিযোগিতা ও সাংস্কৃতিক উৎসব-২০১৭ এর সমাপনী অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তারাই ভবিষ্যতে দেশ, বিশ্ব পরিচালনায় নেতৃত্ব দেবে, সভ্যতা ও সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যাবে। শিশুদের প্রতি ভাল আচরণ করতে হবে।পিতামাতা শিশুদের যে শিক্ষা দিবে তা হবে আদর্শ শিক্ষা। সুস্থ সাংস্কৃতির মাধ্যমে শিশুর প্রতিভা বিকশিত হয়।  শিশুদের অধিকার বাস্তবায়নের ক্ষেত্রে পিতামাতা, পরিবার ও সমাজের দায়িত্বশীল ভূমিকা পালন করা অত্যন্ত জরুরী। তিনি আরও বলেন, শিশুদের স্বাস্থ্য, শিক্ষা, বিনোদন, শিশুর অধিকার ও  শিশুদের কল্যাণ নিশ্চিত করতে ব্যাপক কর্মসূচি বা¯তবায়ন করে যাচ্ছে সরকার। সকল শিশুকে দেশীয় সাংস্কৃতিক চর্চার ওপার গুরুত্ব দিতে হবে। প্রতিটি শিশুকে বেড়ে ওঠার সুযোগ করে দিতে হবে।

খুলনা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা তথ্য অফিসের উপপরিচালক ম. জাভেদ ইকবাল এবং জেলা বাজার অফিসার আব্দুস ছালাম তরফদার। স্বাগত বক্তৃতা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় শিশু একাডেমি এ অনুষ্ঠানের আয়োজন করে।

পরে প্রধান অতিথি বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার ও শ্রেষ্ঠ স্টলের মাঝে শুভেচ্ছা স্মারক প্রদান করনে। উল্লেখ্য তিন দিনব্যাপী অনুষ্ঠানে শ্রেষ্ঠ নাট্যদল অপরাজেয় বাংলাদেশ খুলনা, শ্রেষ্ঠ পরিচালক নাদিম উল আলম, শ্রেষ্ঠ অভিনেতা তৌফিকুল ইসলাম বয়রা ডাক বিভাগীয় মাধ্যমিক বিদ্যালয় ও শ্রেষ্ঠ অভিনেত্রী লাকী খাতুন, অপরাজেয় বাংলাদেশ বিজয়ী হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *