বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রণয়ন ও বাস্তবায়ন সংক্রান্ত প্রশিক্ষণ অনুষ্ঠিত

খুলনা বিভাগের বিভিন্ন দপ্তর ও সংস্থার বিভাগীয়, জেলা এবং উপজেলা প্রধানদের অংশগ্রহণে ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রণয়ন ও বাস্তবায়ন সংক্রান্ত প্রশিক্ষণ’ আজ সকালে খুলনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে ও খুলনা বিভাগীয় প্রশাসনের সহযোগিতায় এ প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ( সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম।

প্রধান অতিথি তাঁর উদ্বোধীন বক্তৃতায় বলেন, ভিশন-২০২১ কে সামনে রেখে সরকার ২০১৪ সালে প্রথম বার্ষিক কর্মস্পাদন চুক্তি (এপিএ) প্রণয়ন করে। এই এপিএ প্রণয়ের ফলে প্রতিটি দপ্তর অর্থবছরের শুরুতেই সমগ্র বছরের জন্য একটি লক্ষ্যমাত্রা নির্ধারণ করে এবং সেগুলো অর্জনের জন্য কর্মপরিকল্পনা গ্রহণ করে। ফলে সেই দপ্তরের নিজেদের মধ্যে একধরনের জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত হয়। এর ফলে জনগণের সেবাপ্রাপ্তি যেমন সহজ হয় তেমনি উন্নয়ন কার্যক্রম বেগবান হয়।

কাস্টমার বা ক্লায়েন্ট স্যাটিসফেকশন অর্থাৎ জনগণের সেবা প্রাপ্তির ক্ষেত্রে সন্তুষ্টি অর্জনই বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মূল উদ্দেশ্য উল্লেখ করে প্রধান অতিথি আরও বলেন, বছর শেষে বেশি নম্বর প্রাপ্তিকে লক্ষ্য না করে জনগণ যাতে সেবা নিয়ে সন্তুষ্ট হয় সেদিকে লক্ষ্য রেখেই বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে।

খুলনা বিভাগের নবনিযুক্ত বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া’র সভাপতিত্বে এ প্রশিক্ষণে বিশেষ অতিথির বক্তৃতা করেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সোলতান আহমেদ এবং  খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনরা মোহাম্মদ ফারুক হোসেন। প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব যথাক্রমে মোঃ কামরুল হাসান এবং খন্দকার সাদিয়া আফরিন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *