বিভাগীয় পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন

খুলনায় আজ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বিভাগীয় পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উদযাপিত হয়। খুলনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আয়োজনে কর্মসূচীর মধ্যে ছিল সমাবেশ,র‌্যালি, ক্রীড়া প্রতিযোগিতা,পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ উপলক্ষে সকাল ৮টায় নগরীর শিববাড়ি মোড়ে সমাবেশ ও র‌্যালির আয়েজেন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা অতিরিক্ত বিভাগীয় কমিশনার(সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান এবং খুলনা সদর থানা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সাইফুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক টি.এম জাকির হোসেন।

সভায় প্রধান অতিথি মোহাম্মদ ফারুক হোসেন বলেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় সমান গুরুত্ব দিতে হবে। শিক্ষক ও অভিভাবকদের খেয়াল রাখতে হবে কোন শিক্ষার্থী যাতে স্কুল থেকে ঝরে না পরে। বর্তমান সরকার জাতিকে শতভাগ শিক্ষিত করতে শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, কারিকুলামের মধ্যে যে সকল খেলাধুলা বাধ্যতামূলক আছে সেগুলো নিয়মিত চর্চা করা হলে আমাদের সন্তানদের শরীর ও মন শক্তিশালী ও সমৃদ্ধ হবে। তাই শিক্ষার্থীদের ক্রীড়া চর্চায় উৎসাহ ও সুযোগ করে দিতে হবে।

এ উপলক্ষে নগরীর শিববাড়ী মোড় থেকে হাদীস পার্ক পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। অতিরিক্ত বিভাগীয় কমিশনারের নেতৃত্বে র‌্যালিতে জেলা প্রশাসক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক, গণমাধ্যমকর্মী, শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতা। বিকেলে একই স্থানে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।  পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *