রোহিঙ্গাদের উপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে বিভিন্ন সংগঠনের প্রতিবাদ সমাবেশ

মায়ানমারে রোহিঙ্গা জাতিগোষ্টীর উপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন বিএমএ’ খুলনা জেলা শাখা, সম্মিলিত সাংস্কৃতিক জোট খুলনা, একাত্তরের ঘাতক দালাল নিমূল কমিটি, খুলনা শাখা, কৃষিবীদ ইনস্টিটিউশন বাংলাদেশ খুলনা শাখা, ইনস্টিটিশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ খুলনা শাখা, খুলনা প্রেস ক্লাব, বিসিএস সাধারন শিক্ষা পরিষদ, ১৯৭১: গণহত্যা নির্যাতন আর্কাইভ ও জাদুঘর এর যৌথ উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় আজ বৃহস্পতিবার ।

খুলনা শিববাড়ী মোড়ে বেলা ১১.৩০ মিঃ আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন খুলনা বিএমএ’র সভাপতি ও প্রকৃচি বিসিএস সমন্বয় পরিষদ এর খুলনা বিভাগীয় আহবায়ক পেশাজীবীনেতা ডা.শেখ বাহারুল আলম।

সভায় বক্তারা মায়ানমারে রোহিঙ্গা জাতিগোষ্টীর উপর নির্যাতন ও গণহত্যার তিব্র প্রতিবাদ ও নিন্দা জানান । বক্তরা বিশ্ব বিবেক কে জাগ্রত হওয়ার আহবান জানিয়ে এই ঘটনায় নিঃক্রিয় থাকায় বিশ্বনেতাদের  তিব্র সমোলচনা করেন । মায়ানমারের সেনা বাহিনীর সমালোচনা করে বক্তরা বলেন মনবতা কে নাফ নদীতে ভাসিয়ে বর্বোরতার যে পরিচয় মায়ানমার সেনা বাহিনী দিচ্ছে তা বিশ্বে কালো ইতিহাস হয়ে থাকবে । মায়ানমারের গণতন্ত্র পন্থিনেত্রী আং সান সুচির সমালোচনা করে বক্তরা বলেন শান্তিতে নোবিলজয়ী সূচি রোহিঙ্গা জাতিগোষ্টীর উপর নির্যাতন ও গণহত্যা সর্মাথন দেওয়াই তার নোবেল সনদ প্রত্যাহার করা উচিত।

বিশ্বের শান্তি প্রিয়, সভ্য, সচেতন মানুষদের মায়ানমারের এই বর্বরোচিত, মধ্যযুগিয় জাতিগোষ্ঠী নিশ্চিšহ করার প্রচেষ্ঠার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে নিজ নিজ অবস্থান থেকে জাতিসংঘ্য এর প্রতি আহবান জানাতে অনুরোধ করেন বক্তারা ।

সম্মিলিত সাংস্কৃতিক জোট খুলনার আহবায়ক হুমায়ুন কবির ববি এর সঞ্চলনায় সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর উপাচার্য ড. মোঃ আলমঙ্গীর, অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ খুলনার সভাপতি ড. সুবাহান মিয়া, শিক্ষক নেতা ফ. ম. আ. সালাম, শংকর কুমার মল্লিক, ড. মোস্তফা সরোয়ার, খুলনা বিএমএ’র সাধারন সম্পাদক ডা. মোঃ মেহেদী নেওয়াজ ,সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ মামুনূর রশিদ, প্রচার সম্পাদক ডা. সুমন রায়, সম্মিলিত সাংস্কৃতিক জোট খুলনার যুগ্ম সম্পাদক শহিদুজ্জামান সেলিম , উদিচির সভাপতি শুখেন রায়, কৃষিবিদ ইনস্টিটিশন খুলনা’র সভাপতি ডা. মোঃ আব্দুল লতিফ, সাধারন সম্পাদক ডা. অরুন কান্তি মন্ডল,স্বেচ্ছা সেবকলীগ নেতা মোতালেব হোসেন, ওয়াকার্স পার্টি খুলনার যুগ্ম আহবায়ক মফিজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এস এম জিয়াউল ইসলাম, ১৯৭১ গণহত্যা ও নির্যাতন জাদুঘর এর উপ-পরিচালক কাজল আব্দুলা,পোল্টি এসোসিয়েশন এর এস এম সোহরব হোসেন  প্রমূখ

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *