লোকচেতনার আয়োজনে ‘বঙ্গবন্ধুকে জানো’ শীর্ষক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ চর্চার মনভাব সৃষ্টির লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ সংগঠন লোকচেতনা ‘বঙ্গবন্ধুকে জানো’ শীর্ষক এক রচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে।

খুলনা মহানগরীর নিরালা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় এবং বানিয়াখামার মাধ্যমিক বিদ্যালয়ে ইতোমধ্যে প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। আজ ২৬ আগস্ট শনিবার নিরালা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে উক্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়।

সংগঠনের আহবায়ক শেখ ইলিয়াসের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এম ডি এ বাবুল রানা, বৃহত্তর আমরা খুলনা বাসির সভাপতি ডা. মোঃ নাসির উদ্দিন, সোনালী ব্যাংকের এজিএম এফ. এম. মনিরুজ্জামান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেয়াজুল করিম, খুলনা জেলা যুব ইউনিয়নের সভাপতি এড. বাবুল হাওলাদার। অতিথিবৃন্দ প্রতিযোগীদের মধ্যথেকে যারা ভালো করেছে তাদের হাতে পুরস্কার স্বরূপ “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” তুলে দেন। পুরস্কার প্রদানের পূর্বে বক্তব্যে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর জীবনী ও বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে জানা এবং নিজের জীবনকে, দেশকে সুন্দরভাবে গড়ে তোলার জন্য সেগুলো চর্চা করার উপদেশ দেন। এছাড়াও বিদ্যালয় চত্বরে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের আলোকচিত্র প্রদর্শন করা হয়। এসময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকার শ্রদ্ধাভাজন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে আগামী ২৮ আগস্ট বানিয়াখামার মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিযোগিদের পুরস্কার প্রদান করা হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *