শুদ্ধাচারের অন্যতম উদ্দেশ্য দুর্নীতিমুক্ত প্রশাসনের মাধ্যমে জনগণের সেবা নিশ্চিত করা

প্রধান তথ্য অফিসার এ কে এম শামীম চৌধুরী বলেন, শুদ্ধাচারের অন্যতম উদ্দেশ্য দুর্নীতিমুক্ত প্রশাসনের মাধ্যমে জনগণের সেবা নিশ্চিত করা। প্রাতিষ্ঠানিক শুদ্ধাচার প্রতিষ্ঠায় ব্যক্তি পর্যায়ে শুদ্ধাচার অনুশীলন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 তিনি আজ সকালে খুলনা আঞ্চলিক তথ্য অফিসে ‘শুদ্ধাচার কৌশল, ইনোভেশন, সিটিজেন চার্টার ও অচঅ’ বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

 প্রধান তথ্য অফিসার বলেন, রাষ্ট্র ও সমাজে কার্যকরভাবে ন্যায় ও সততা প্রতিষ্ঠা এবং সফলতার সঙ্গে দুর্নীতি প্রতিরোধ এবং শুদ্ধাচার প্রতিষ্ঠা সরকারের  মূলনীতি। সততা এবং নিয়মের সাথে জনসেবাকে উদ্দেশ্য করে প্রত্যেক অফিসার ও কর্মচারীদের  স্ব স্ব স্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। তিনি আরও বলেন, দূর্নীতিকে কেবল আইনি ব্যবস্থার মাধমে দমন করা সম্ভব নয়, তার জন্য প্রয়োজন সামগ্রিকভাবে রাষ্ট্রীয় উদ্যোগ গ্রহণ ও সামাজিক আন্দোলন গড়ে তোলা।

 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য অধিদফতরের অতিরিক্ত প্রধান তথ্য অফিসার মোহাম্মদ ইসতাক হোসেন। এসময় তথ্য অধিদফতের চিফ ফিচার রাইটার মোহাম্মদ আলী সরকার, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ এবং জেলা তথ্য অফিসের উপপরিচালক ম. জাভেদ ইকবাল উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় অফিসের কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *