শেখ হাসিনা’র বিশেষ ১০ উদ্যোগ বিষয়ে মতবিনমনিয় সভা

DSC02072

২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনার বিশেষ ১০ উদ্যোগ’ ব্র্যান্ডিং বিষয়ে প্রচার কাজের অংশ হিসেবে খুলনা জেলা তথ্য অফিস ৩১ মে খুলনা পিটিআই মিলনায়তনে মতবিনিময় সভার আয়োজন করে।

 খুলনা পিটিআই এর সুপারিনটেনডেন্ট সৈয়দা ফেরদৌসী বেগম’র সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বেতার ‍খুলনার আঞ্চলিক পরিচালক মোঃ বশির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বিটিভি’র জেলা প্রতিনিধি মকবুল হোসেন মিন্টু, খুলনা পিআইআডি’র সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক কানিজ মোস্তফা, মহিলা বিষয়ক অফিসার সাহেলা পারভিন ও বিআরডিবি’র উপপরিচালক মো. তাফজেল হোসেন।

 জেলা তথ্য অফিস শেখ হাসিনা’র বিশেষ ১০ উদ্যোগ জনসাধারণের মাঝে পরিচিত করানোর লক্ষ্যেই এ ধরনের কার্যক্রম বাস্তবায়ন করছে। ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে আছে একটি বাড়ি একটি খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষা।

 মতবিনিময় সভায় বক্তারা বলেন , শেখ হাসিনা’র ১০ উদ্যোগ বিষয়গুলো শিক্ষকরা খুব সহজেই জনসাধারণের মাঝে প্রচার করতে পারেন। তাঁদেরে এই প্রচারের ফলে জনসাধারণ সরকারের সেবাগুলো সহজে গ্রহণ করতে পারে। এছাড়া বক্তারা নিজ নিজ বিভাগের কর্মকান্ড তুলে ধরেন।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *