সার্বিক সচেতনতা বৃদ্ধি জানমালের নিরাপত্তা এবং উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত

নিরাপত্তা সম্পর্কে সার্বিক সচেতনতা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তা সংক্রান্ত বিভাগীয় আলোচনা সভা ১৯ জুন সকালে খুলনা বিভাগীয় কমিশনার অফিস’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মো: আবদুস সামাদ।

 সভায় আসন্ন ঈদ উপলক্ষে যান চলাচল নির্বিঘ্ন ও নিরাপদ করতে ঈদের তিন দিন আগে ও তিন দিন পরে কোন মালবাহী ট্রাক শহরের অভ্যন্তরে এবং মহাসড়কে চলাচল করতে না দেয়ার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। ঈদ উপলক্ষে অজ্ঞান পার্টি, মলম পার্টির প্রবনতা রুখতে ড্রাইভার, সুপারভাইজার ও হেলপারদের সর্তক করা, বাসস্ট্যান্ডসহ অন্যান্য পাবলিক প্লেসে সচেতনতামূলক মাইকিং করা, লিফলেট বিতরণ, গাড়িতে হকারদের প্রবেশ করতে না দেয়ার উপর নির্দেশনা প্রদান করা হয়।

 ঈদের সময় সড়ক দুর্ঘটনা রোধে ড্রাইভারদেরকে বিরামহীনভাবে যানবাহন চালাতে বাধ্য না করা, ফিটনেস বিহীন গাড়ি রাস্তায় না নামানোর জন্য মালিক-শ্রমিক ইউনিয়ানের প্রতি আহবান জানানো হয়। সভায় সরকারি জমি ও রাস্তার পাশে অবৈধভাবে নির্মাণকৃত স্থাপনা অপসারণের জন্য সড়ক ও জনপথ বিভাগের দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়া সভায় ফুলতলা দক্ষিণডিহি রবীন্দ্র কমপ্লেক্সের রাস্তা প্রসস্তকরণ, ওজোপাডিকোর ৩১টি সাব স্টেশন নির্মাণের জন্য জমি অধিগ্রহণ, খুলনার দক্ষিণাঞ্চলে বৃষ্টির পানি সংরক্ষণের জন্য পুকুর খনন, চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম সর্ম্পকিত আলোচনা হয়।

 খুলনা বিভাগকে ভিক্ষুকমুক্তকরণ কার্যক্রমে অনুদান হিসেবে এদিন খুলনা গণপূর্ত বিভাগের পক্ষ থেকে অতিরিক্ত প্রধান প্রকৌশলী ৫ লাখ ১২ হাজার ৩৪৬ টাকা বিভাগীয় কমিশনারের কাছে হস্তান্তর করেন। সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার, অতিরিক্ত পুলিশ কমিশনার, এ্যডিশনাল ডিআইজিসহ ১০ জেলার জেলা প্রশাসকবৃন্দ ও বিভাগীয় পর্যায়ে উর্ধ্বতন কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *