খাদ্য ভিত্তিক সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় পুষ্টি সমৃদ্ধ চাল বিতরণ কার্যক্রম বেগবান করুন

নিউট্রিশন ইন্টারন্যাশনাল ও ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম’র সহায়তায় বাংলাদেশ সরকার’র মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় কর্তৃক “খাদ্য ভিত্তিক সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় পুষ্টি সমৃদ্ধ চাল বিতরণ কার্যক্রম বেগবান করন” শীর্ষক কর্মশালা ১৪ ফেব্রুয়ারী খুলনা মহানগরীর সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সরকার’র মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এবং খাদ্য অধিদপ্তর কর্তৃক বাংলাদেশে পুষ্টি চালের উৎপাদন ও ব্যবহার চালু করা হয়েছে। বর্তমানে এ কার্যক্রম বাংলাদেশের ১৫টি জেলার ৩৫ টি উপজেলায় সম্পন্ন করা হচ্ছে। পরীক্ষা মূলক পর্যায়ে এ উদ্দ্যেগ উপকারভোগীদের কাছে গ্রহনযোগ্য ও সুফল দায়ক হিসেবে বিবেচিত হয়েছে। তাই অধিকতর সুফল অর্জনের লক্ষ্যে এই কার্যক্রম বৃহত্তর এলাকায় চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।

নিউট্রিশন ইন্টারন্যাশনাল ও ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম’র যৌথ উদ্যেগে জেলা পর্যায়ে সংশ্লিষ্ট বিভাগ গুলোর সহযোগিতায় এ কর্মশালাটি আয়োজন করা হয়। কর্মশালার মূল লক্ষ্য ছিল পুষ্টি চালের উপকারীতা, উৎপাদন, বিতরণ, পুষ্টি সচেতনতা এবং খাদ্যাভাস সম্পর্কে বিস্তারিত আলোচনা।

কর্মশালায় উপস্থিত থেকে “পুষ্টি ও পুষ্টি চাল”’র উপকারীতা এবং এর বিভিন্ন উল্লেখযোগ্য দিক সম্পর্কে মূল বক্তব্য উপস্থাপন করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়’র অধিন জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান’র ড. তাহেরুল ইসলাম খান, প্রোগ্রাম ম্যানেজার- ন্যাশনাল নিউট্রিশন সার্ভিসেস। অনুষ্ঠানে উপস্থিত নিউট্রিশন ইন্টারন্যাশনাল’র কান্ট্রি ডিরেক্টর জাকি হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিধি হিসাবে উপস্থিত ছিলেন যুগ্ম সচিব (উন্নয়ন) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়,আইনুল কবির, এবং সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (সার্বিক), খুলনা, মোঃ জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন জেলা পর্যায়ের উর্ধ্বতন সরকারি অফিসারবৃন্দ, এনজিও প্রতিনিধি, বিভন্ন স্কুল ও কলেজের শিক্ষকবৃন্দ, ভিজিডি উপকারভোগী এবং টেলিভিশন মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *