খুবির চারুকলা ইনস্টিটিউট আয়োজিত চারদিনব্যাপী বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী

২৪ ফেব্রুয়ারি শনিবার খুলনা বিশ্ববিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  চারুকলা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান চারদিনব্যাপী আয়োজিত শিল্পকর্ম প্রদর্শনী সম্পর্কে সাংবাদিকদের ব্রিফি করেন।

এ সময় ইনস্টিউটের তিনটি ডিসিপ্লিনের প্রধানবৃন্দ যথাক্রমে প্রিন্টমেকিং ডিসিপ্লিনের ড. নিহার রঞ্জন সিংহ, ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের চৈতন্য কুমার মল্লিক, ভাস্কর্য ডিসিপ্লিনের জাহিদা আক্তারসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনসমূহের শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন ইলেক্ট্রনিক, প্রিন্ট এবং অনলাইন মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে এই প্রদর্শনীর গুরুত্ব ও সংশ্লিষ্ট বিভিন্ন তথ্যাদি উল্লেখ করে বলা হয় প্রদর্শনীতে দুইশতাধিক শিল্পকর্ম প্রদর্শিত হবে। ২৫ ফেব্রুয়ারি বিকেল ৪ টায় এই শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধনের পর তা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন বেলা ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

সমাপনী দিনে পুরস্কার প্রদানের ব্যবস্থা থাকবে এবং সেখানে প্রখ্যাত চিত্রশিল্পী শশীভুষণ পালের নামে তিনটি বেস্ট গ্রান্ড এ্যাওয়ার্ড প্রদানসহ বিভিন্ন ক্যাটাগরিতে ৩৯ টি পুরস্কার প্রদান করা হবে। এই প্রদর্শনীর মাধ্যমে বাছাইকৃত শিল্পকর্ম জাতীয় ও আন্তর্জাতিক প্রদর্শনীতে প্রদর্শনের প্রত্যাশা রয়েছে এবং যার মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউট জাতীয় ও আন্তর্জাতিক বৃহত্তর পরিসরে প্রবেশ/পরিচিতি লাভ করতে পারবে বলে পরিচালক আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরও উল্লেখ করেন প্রদর্শনীর উদ্বোধনী দিন ২৫ ফেব্রুয়ারি বাউল গান, ২৬ ফেব্রুয়ারি চারুকলার শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৭ ফেব্রুয়ারি শেক্সপিয়ারের বিখ্যাত নাটক হ্যামলেট মঞ্চায়িত করা হবে। ২৮ ফেব্রুয়ারি পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *