জীবনকে উপলব্ধি করতে হলে বই পড়তে হবে

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বই জ্ঞানের পরিধি বৃদ্ধি করে। জীবনকে উপলব্ধি করতে হলে বই পড়তে হবে। বই হচ্ছে মানুষের সবচেয়ে বড় বন্ধু। আলোকিত মানুষ তৈরিতে বইয়ের কোন বিকল্প নেই। আগামী প্রজন্মকে বই পড়তে উৎস দিতে হবে। বই কেনা ও পড়া প্রতিটি মানুষের প্রয়োজন।

তিনি আজ বিকেলে খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে একুশে বইমেলায় সোনালী সেনের কন্যাকাহন বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাদের উন্নয়ন ব্যতীত দেশের সামগ্রীক উন্নয়ন সম্ভব নয়। বাংলাদেশে নারীর ক্ষমতায়ণের ক্ষেত্রে অনেক এগিয়েছে। বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে নারীদের নিয়োগ বেড়েছে। নারীরা সকল ক্ষেত্রে প্রাতনিধিত্ব করছে এবং এগিয়ে যাচ্ছে। নারীর ক্ষমতায়ণ ও জেন্ডার সমতাকরণ নিশ্চিত করতে নারীদের সর্বস্তরে অংশগ্রহণ আরো বাড়াতে হবে।

খুলনা মেট্টোপলিটন পুলিশ কমিশনার হুমায়ুন কবির এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, সরকারি বিএল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সাদিক জাহিদুল ইসলাম, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর রওশন আক্তার, সরকারি এমএম সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর সালমা পারভীন, প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ এবং বইয়ের লেখক সোনালী সেন। স্বাগত বক্তৃতা করেন বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান ড. মোঃ আহছান উল্যাহ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *