জেলা আইন শৃঙ্খলা রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত

জেলা আইন শৃঙ্খলা রক্ষা কমিটির সভা আজ সকালে খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক বলেন, যে কোন অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে দুর্গাপূজায় বিদ্যুৎ সরবরাহ নিরবিচ্ছিন্ন থাকবে। নির্বাচনী তফসিল ঘোষণা হলে কেউ কেউ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করতে পারে, এদের বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহবান জানান। ট্রাফিক পুলিশের তৎপরতায় গল্লামারী মোড়ে যানজট কমে আসায় সভায় ধন্যবাদ জানানো হয়। এভাবে নগরীর অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানগুলোও যানজটমুক্ত রাখতে ট্রাফিক পুলিশকে অনুরোধ জানানো হয়। ৭-২৮ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা বন্ধ রাখতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপরতার সাথে জনসচেতনতাও জরুরী।

পুলিশ সুপার বলেন, দুর্গাপূজা নির্বিঘ্ন রাখতে পুলিশ বাহিনী সতর্ক থাকবে। রূপসা ব্রীজের ওপর কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটায় নিরাপত্তার স্বার্থে জনসমাগম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। মাহিন্দ্রার পিছনের সিটে সবোর্চ্চ তিনজন যাত্রী বহনের দাবি কার্যকর হওয়ায় পুলিশ বিভাগকে ধন্যবাদ জানানো হয়।

সভায় জানানো হয়, খুলনা জেলায় গত আগস্ট মাসে ২৫৫টি মামলার স্থলে সেপ্টেম্বর মাসে ২৬৩টি মামলা হয়। জেলায় গত মাসের তুলনায় মামলার সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৮টি। মহানগরীতে গত আগস্ট মাসে ২২২টি মামলার স্থলে সেপ্টেম্বর মাসে ২২৭টি মামলা হয়। অর্থাৎ মহানগরীতে মামলার সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৫টি।

মাদকদ্রব্যের বিরুদ্ধে অভিযান পরিচালনা বিষয়ে জানানো হয়, গত সেপ্টেম্বর মাসে বিভিন্ন মাদক স্পটে ১২০টি অভিযান পরিচালনা করে ৩০ জন আসামীর বিরুদ্ধে ২৮টি মামলা করা হয়েছে। মাদকের বিরুদ্ধে ৪৮টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ২১ জন আসামীর বিরুদ্ধে ২০টি মামলা হয়। ১১জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে এবং ১০জনকে ২৭,৫০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

তবে গত মাসে কতটি মাদক মামলা হয়েছে, তা আগের মাসের তুলনায় বেশী না কম সভায় এ সকল বিষয় এড়িয়ে যাওয়া হয়েছে।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও ছাত্রছাত্রীদের মাঝে মাদক সেবন ও গ্রহণের কুফল সম্পর্কে আলোচনা করা হয়েছে।

পিকচার প্যালেস মোড়ে ফুটপাথ দখল করে রাস্তায় চলাচল বিঘ্নিত হওয়া, ফিটনেসবিহীন পরিবহন চলাচল নিয়ন্ত্রণসহ সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ কার্যক্রম অব্যাহত আছে মর্মে সভায় আলোচনা হয়। এছাড়া ভেজাল খাদ্যদ্রব্য বাজারজাতকরণ নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত আছে বলে জানানো হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *