দেশের কল্যাণে ইমামদের এগিয়ে আসতে হবে

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেন বলেন, দেশ ও সমাজের কল্যাণে ইমামদের এগিয়ে আসতে হবে। ধর্মীয় শিক্ষা প্রদানের পাশাপাশি মানুষকে সামাজিক কল্যাণমূলক কাজে উদ্বুদ্ধ করতে হবে।

তিনি আজ সকালে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমী মিলনায়তনে নিয়মিত ৯৪৯তম দলের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

সিটি মেয়র আরও বলেন, ইমামরা সমাজের সম্মানিত ব্যক্তি। সাধারণ মানুষ তাদের কথা শ্রদ্ধার সাথে শোনেন। ইমামদেরকে সত্য ও ন্যায়ের পথে অটল থেকে নেতিবাচক সমালোচনা সৃষ্টি হয় এমন কাজ থেকে বিরত থাকতে হবে। তিনি বলেন, সরকার ইমামদের উন্নয়নের জন্য ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট গঠন করেছে। প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ তৈরি করার কার্যক্রম শুরু হয়েছে। তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে আর্থসামাজিক উন্নয়নে সম্পৃক্ত হতে ইমামদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক শাহীন বিন জামান। বিশেষ অতিথি ছিলেন ১৪ নং ওয়ার্ড কাউন্সিলল শেখ মো. মোশাররফ হোসেন, মুক্তিযোদ্ধা অধ্যাপক আলমগীর কবীর এবং খুলনা মহানগর কৃষকলীগের সভাপতি মো. নুরুজ্জামান। স্বাগত বক্তৃতা করেন  ইমাম প্রশিক্ষণ একাডেমীর মেডিকেল অফিসার ডা. আবুল কাশেম মুহাম্মদ মুজতবা।

৯৪৯তম ইমাম প্রশিক্ষণ দলে খুলনা বিভাগের আটটি এবং ঢাকা বিভাগের দুইটি জেলাসহ মোট ১০জেলার ১০৩জন ইমাম অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *