শিক্ষার্থীদের মাঝে ক্যালেন্ডার ও রুটিন কার্ড বিতরণ

শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ ব্র্যান্ডিং কর্মসূচি ও বিদ্যুৎ খাতে উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে ক্যালেন্ডার ও রুটিন কার্ড বিতরণ আজ সকালে সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

২০২১ সালের মধ্যে সবার জন্য বিদ্যুৎ নিশ্চিতকরণের মাধ্যমে ২০৪১ এ উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে চলেছে বাংলাদেশ। বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন ও বিদ্যুৎ খাতে সমন্বিত উদ্যোগের মাধ্যমে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে মানুষের দোরগোড়ায় বিদ্যুৎ পৌঁছে দিতে বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। বর্তমানে বিদ্যুতের প্রিপেইড মিটার চালু আছে এবং স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন করতে যাচ্ছে বিদ্যুৎ বিভাগ। এর ফলে বাসায় বসে মোবাইল ফোন ব্যবহার করে গ্রাহক বিদ্যুৎ বিল প্রদান করতে পারবেন।

তিনি বলেন, বর্তমান সভ্যতার সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান বিদ্যুৎ এবং এটি ব্যয়বহুল। তাই বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে শিক্ষার্থীদের দিকনির্দেশনা দেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: আমিন উল আহসানের সভাপতিত্বে ওজোপাডিকো লিমিটেড খুলনার ব্যবস্থাপনা পরিচালক মো: শফিক উদ্দিন এবং বিদ্যুৎ বিভাগের উপসচিব ইয়াসমিন বেগম বিশেষ অতিথির বক্তৃতা করেন। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: নূর-ই-আলম।

আলোচনা অনুষ্ঠান শেষে সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি ক্যালেন্ডার ও রুটিন কার্ড বিতরণ করেন।

উল্লেখ্য, বিদ্যুৎ ব্যবহারের ক্ষেত্রে সচেতনতা এবং সাশ্রয়ের হারের ভিত্তিতে প্রতিবছর একটি করে শিক্ষা প্রতিষ্ঠান থেকে এক বা একাধিক শিক্ষার্থীকে সেই জেলার জন্য বিদ্যুৎ এ্যাম্বাসেডর ঘোষণা করা হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *