ডেঙ্গুতে আতংক নয় সচেতনতা প্রয়োজন -সিটি মেয়র

”ডেঙ্গুতে আতংক    নয়, সচেতনতা প্রয়োজন। বাড়ির আঙ্গিনা, অফিসের চত্ত্বর পরিস্কার রাখলে মশার বংশ বিস্তাররোধ হবে। নিজেদের সমস্যা নিজেদেরকেই সমাধান করতে হবে। ডেঙ্গুর কারণে খুলনার অবস্থা যেন শোচনীয় না হয় সেজন্য আমরা আগে থেকে প্রস্তুত আছি।”

দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালন উপলক্ষে আজ রবিবার সকালে জেলা প্রশাসন সম্মেলনকক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসব কথা বলেন।

তিনি আরও বলেন, খুলনায় এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ৩৮ জন রোগী সনাক্ত করা হয়েছে। যাদের সবাই ঢাকা থেকে আক্রান্ত হয়ে খুলনায় এসেছেন। ডেঙ্গু আক্রান্ত রোগী হতে মশার মাধ্যমে যেন অন্যরা ডেঙ্গুতে আক্রান্ত না হয় সেদিকে নজর দেওয়া প্রয়োজন। খুলনাকে ডেঙ্গুমুক্ত রাখতে সরকারি-বেসরকারি দপ্তর, সংস্থা ও সকল ব্যক্তিকে কাজ করতে হবে। দায়িত্বে অবহেলা করলে যে কেউ রোগাক্রান্ত হয়ে ক্ষতিগ্রস্ত হতে পারে।

তিনি জানান, খুলনা সিটি কর্পোরেশন সচেতনতামূলক লিফলেট বিতরণ ও মাইকিং এর মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির চেষ্টা করছে। কেসিসির মশকনিধন কর্মীরা জরুরি ভিত্তিতে সকল ছুটি বাতিল করে মশকনিধনের কাজ করবেন।

খুলনা জেলা প্রশাসন আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। অনুষ্ঠানে বক্তৃতা করেন খুলনার সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাক।

এর আগে মেয়রের নেতৃত্বে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে খুলনার শহিদ হাদিস পার্ক থেকে জেলা প্রশাসন কার্যালয় পর্যন্ত র‌্যালি বের হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *