পরিবর্তন-খুলনা’র উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস – ২০১৯ উদ্‌যাপন

কমিউনিটি ডেভেলপমেন্ট সিএসআর প্রোগ্রাম অব কেপিসিএল প্রকল্পের আওতায় পরিবর্তন-খুলনার আয়োজনে ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্‌যাপন করা হয়।

এ উপলক্ষে সকালে উত্তর কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শিক্ষক, শিক্ষার্থী এবং সিএসআর প্রকল্প ও পরিবর্তন-খুলনার কর্মকর্তাদের সমন্বয়ে প্রভাত ফেরি সরকারী বি. এল. কলেজ এর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে আজকের অনুষ্ঠানের প্রথম পর্ব শেষ হয়।

অতঃপর বিদ্যালয় প্রাঙ্গণে প্রতিযোগিতা, নাটিকা প্রদর্শন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এ পর্যায়ে অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, রচনা ও কবিতা আবৃতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে মোঃ আলিমুর রেজা’র রচনা ও পরিচালনায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা ১৯৫২ সালের ভাষা আন্দোলনের উপর ‘এসো বদলে যাই’ শীর্ষক একটি নাটিকা প্রদর্শন করে। পরিশেষে প্রতিযোগিতায় বিজয়ী ও নাটকে অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা পাওয়ার কোম্পানী লিঃ এর এ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার (এডমীন) শেখ কবীর আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুশিয়া খানম, প্রধান শিক্ষিকা, উত্তর কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়; মাহবুব আলম বাদশা, নির্বাহী প্রধান, ছায়াবৃক্ষ; অজন্তা দাস, সভাপতি পরিবর্তন-খুলনা; সেলিনা নাজনীন, সহকারী অধ্যাপক, আহসান উল্লাহ কলেজ এবং মোঃ মুরাদ হোসেন, স্থানীয় সমাজ সেবক। এছাড়াও উপস্থিত ছিলেন সিএসআর প্রকল্প প্রধান শিরিন পারভীন, এ্যাকাউন্টস অফিসার আমীর আখতার, কম্পিউটার প্রশিক্ষক মোঃ সাজ্জাদ সরকার ও ফিল্ড ফ্যাসিলেটিটর সানজিদা ইসলাম এবং পরিবর্তন-খুলনা’র প্রশাসনিক কর্মকর্তা মাফরুদা খাতুন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তর কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি মোঃ মোর্শারফ হোসেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *