জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির ডিসেম্বর মাসের সভা আজ (রবিবার) সকালে অনলাইনে জুম প্রযুক্তিতে খুলনা জেলা প্রশাসন সম্মেলনকক্ষ হতে অনুষ্ঠিত হয়। খুলনা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ ইকবাল হোসেন এতে সভাপতিত্ব করেন।

সভায় খুলনা পুলিশ বিভাগের পক্ষ হতে জানানো হয় সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষায় পুলিশি নজরদারি অব্যাহত আছে। চুরি প্রতিরোধে মহানগর ও জেলায় পুলিশের টহল বাড়ানো হবে। পাশাপাশি পুরাতন মোটর সাইকেল কেনার সময় এর মালিকানার তথ্য সঠিকভাবে যাচাইরের জন্য ক্রেতাদের অনুরোধ জনানো হয়।

সভায় সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ জানান, খুলনা নগরীর জেলখানা ঘাটের ফেরি ব্যবহার করে নগরীতে নসিমন-করিমনসহ অবৈধ যানের প্রবেশ বন্ধ করা হবে।

সভাপতির বক্তৃতায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ ইকবাল হোসেন বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে গণজমায়েত পরিহার ও মসজিদে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে অধিকতর সচেতনতা প্রয়োজন। প্রত্যেকে নিজ নিজ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি পালনের পাশাপাশি অন্যদের সচেতন করতে হবে।

অনুষ্ঠানে জানানো হয় খুলনা জেলা অধিক্ষেত্রে বিগত নভেম্বর মাসে ১৬৪ টি মামলা দায়ের করা হয়েছে যার সংখ্যা বিগত অক্টোবর মাসে দায়ের হওয়া মামলা হতে ২৭ টি বেশি। খুলনা মহানগরী অধিক্ষেত্রে নভেম্বর মাসের ২১২ টি মামলা হয়েছে যা বিগত অক্টোবর হতে ৫১ টি বেশি।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নাগরিক সেবায় বিশেষ অবদানের জন্য ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০ পুরস্কার পাওয়ায় সভার পক্ষ হতে তাঁকে অভিনন্দন জনানো হয়।

এসময় সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জিএম আবুল কালাম আজাদ, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীরা উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *