নতুন করে করোনার প্রাদুর্ভাবে তদন্ত চীনে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনাভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড বিশ্বে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। নতুন করে আবারও করোনার সংক্রমণ বাড়ছে চীনে।

শতাধিক কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় চীনে দ্বিতীয় ধাপে করোনার প্রকোপ নিয়ে তদন্ত হচ্ছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

দ্বিতীয় দফায় ফের ভাইরাসটির সংক্রমণ প্রকট হয়ে উঠতে থাকায় কঠোর সব বিধিনিষেধ নতুন করে বহাল করছে চীন।

রবিবার একদিনে নতুন করে ৫৭টি সংক্রমণ শনাক্তের কথা জানায় বেইজিং। রাজধানী বেইজিংয়ে প্রায় দু’মাস কেউ করোনাভাইরাস সংক্রমিত না হলেও গত চারদিনে সেখানে ৭৯ জন নতুন শনাক্ত হওয়ার খবর জানিয়েছেন দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের অফিসারগণ।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক তেদ্রোস আধানম গ্যাব্রিয়েসুস সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, ‌‌‘গত সপ্তাহে বেইজিংয়ে সংক্রমণের নতুন সংবাদ জানায় চীন। যে শহরে টানা ৫০ দিন রোগী শনাক্ত হয়নি সেখানে কয়েকদিনে ১শ’র বেশি সংক্রমণ শনাক্ত হয়েছে। এই প্রাদুর্ভাবের উৎস এবং এর মাত্রা নিয়ে তদন্ত করা হচ্ছে।’

দ্বিতীয় দফায় প্রাণঘাতী এই ভাইরাসটির সংক্রমণের শঙ্কা নিয়ে সব দেশকে সতর্ক করে তেদ্রোস বলেন, ‘যে দেশগুলো করোনার সংক্রমণ ঠেকাতে সক্ষম হয়েছে বা যেসব দেশে তা নিয়ন্ত্রণে এসেছে, তাদেরও পুনরায় ভাইরাসটির সংক্রমণ শুরু হওয়ার বিষয়টি সম্পর্কে সতর্ক থাকতে হবে।’

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *