ওয়াটসন ও বর্জ্যব্যবস্থাপনা সম্পর্কিত নগর নীতিমালা পরিকল্পনা ও আইন বিষয়ক প্রশিক্ষণ

ওয়াটসন ও বর্জ্যব্যবস্থাপনা সম্পর্কিত নগর নীতিমালা, পরিকল্পনা ও আইন সংক্রান্ত জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি বিষয়ক দিনব্যাপি এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে আজ।

খুলনা কারিতাস মিলনায়েতনে অনুষ্ঠিত এ কর্মশালার মূল লক্ষ্য হ’ল খুলনা সিটি কর্পোরেশনে বসবাসরত জনগোষ্ঠীর নাগরিক চাহিদা পূরণে পরিবেশগত সক্ষমতা তৈরি। প্রকল্পটির কাজ শুরু হয়েছে ২০২১ সালের মে মাস থেকে খুলনা সিটি কর্পোরেশনের ৫ ও ৯ নং ওয়ার্ডে।

বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলন ও পরিবর্তন- খুলনা’র বাস্তবায়নে ইউএসএইড ও ইউকেএইড’র অর্থয়ানে কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল’র সহযোগীতায় প্রোমোটিং এ্যাডভোকেসি এন্ড রাইটস (পার) এর অধীনে এ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

পরিবর্তন-খুলনার এ্যাডভোকেসি অফিসার শিরিন পারভিন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল, পার প্রজেক্ট’র প্রোগ্রাম বিশেষজ্ঞ মেহেদি হাসান কিংশুক। বক্তব্য রাখেন সুশীলন’র পার প্রজেক্ট ফোকাল শাহীনা পারভীন, প্রকল্প সমন্বয়কারী শাহীন ইসলাম ও পরিবর্তন-খুলনার মনিটরিং ও ডকুমেন্টেশন অফিসার উম্মে ছালমা।

প্রশিক্ষণে উপস্থিত ছিল খুলনা সিটি কর্পোরেশনের ৫ ও ৯ নং ওয়ার্ডের ২৫ জন প্রাপ্তবয়ষ্ক নারী ও পুরুষ। প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন খুলনা সিটি কর্পোরেশনের সহকারী কনঞ্জারভেন্সী অফিসার নুরুন্নাহার এ্যানী এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’র আরবান এন্ড রিজিওনাল প্ল্যানিং বিভাগের সহকারী অধ্যাপক, তুষার কান্তি রায়।

নাগরিক অংশগ্রহণমূলক অংশীদারিত্ব এবং সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ওয়াটসন ও বর্জ্যব্যবস্থাপনা সম্পর্কিত নগর নীতিমালা, পরিকল্পনা ও আইন নিয়ে আলোচনায় ও প্রশিক্ষণ’র মাধ্যমে বস্তিবাসীর সমস্যাগুলো উঠে আসে। তারা জানতে পারে সিটি কর্পোরেশনের বিভিন্ন রকম সুবিধা সম্পর্কে তাদের সমস্যায় কার সাথে এবং কিভাবে যোগাযোগ করবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *