খুলনায় বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

‘সবার জন্য স্বাস্থ্য’ এই প্রতিপাদ্য নিয়ে খুলনায় বিশ্ব স্বাস্থ্য দিবস-২০২৩ উপলক্ষে আলোচনা সভা আজ রবিবার সকালে ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা সিভিল সার্জন অফিস এই অনুষ্ঠানের আয়োজন করে।

খুলনার সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এস এম মুরাদ হোসেন, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মোঃ নাজমুল কবীর, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ প্রমুখ।

অতিথিরা বলেন, চিকিৎসা মানুষের অন্যতম মৌলিক চাহিদা। জনগণের এই চাহিদা পূরণ করতে চিকিৎসক, নার্স ও সংশ্লিষ্টদের ওতপ্রোতভাবে কাজ করে যেতে হবে। সরকারের উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের ফলে দেশের স্বাস্থ্যসেবা খাতে অভূর্তপূর্ব অগ্রগতি অর্জিত হয়েছে। মা ও শিশুদের টিকা প্রদানের ক্ষেত্রেও বাংলাদেশের সাফল্য বিশ্বব্যাপী ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। তাঁরা আরও বলেন, জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সরকার সারাদেশে ছয় হাজার মানুষের জন্য একটি করে কমিনিউটি ক্লিনিক স্থাপন করেছে। এই ক্লিনিক থেকে বিনামূল্যে ২৭ রকম ঔষধ প্রদান করা হচ্ছে।

এর আগে সকালে খুলনা জেনারেল হাসপাতাল চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্কুল হেলথ ক্লিনিকে এসে শেষ হয়। র‌্যালিতে সরকারি-বেসরকারি অফিসার, চিকিৎসক, নার্স ও বিভিন্ন এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *