খুলনায় বেসরকারি শিল্পকারখানার শ্রমিকদের বকেয়া পরিশোধের দাবিতে মানববন্ধন

ঈদের আগে বকেয়া পাওনা এককালীন পরিশোদের দাবিতে খুলনায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে বেসরকারি শিল্প কারখানার শ্রমিকরা।

আজ মঙ্গলবার বেলা ১১টায় বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের উদ্যোগে নগরীর শিরোমনি এলাকার খুলনা-যশোর মহাসড়কে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় শ্রমিক নেতারা বলেন, খুলনার আফিল, মহসেন, জুট স্পিনার্স, সোনালী, অ্যাজাক্স , শিরোমনি হুগলি বিস্কুট কোম্পানির শ্রমিক কর্মচারীরা চূড়ান্ত পাওনার দাবিতে দীর্ঘদিন আন্দোলন করছেন। কিন্তু মালিকরা বিষয়টি গুরুত্ব দিচ্ছেন না। কতিপয় নেতাদের ব্যবহার করে সিংহভাগ শ্রমিকদের বঞ্চিত করা হচ্ছে।

ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ  হোসেনের সভাপতিত্বে ও শ্রমিক নেতা মো. বাবুল হোসেনের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তৃতা  করেন খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন, ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, আফিল জুট মিল মজদুর ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. নিজামউদ্দিন, জুট স্পিনার্স মিলের সভাপতি মো. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক, শ্রমিক নেতা  মো. আলাউদ্দিন, আমির মুন্সি,লুৎফর রহমান, মিহির রজ্ঞন বিশ^াস, আফিল জুট মিলের শ্রমিক নেতা মো. রেজাউল, আব্দুল হামিদ, শাহাজান  প্রমুখ।

সমাবেশ থেকে আগামী ৮-৯ এপ্রিল ঢাকার শ্রম মন্ত্রণালয়ে পাট মন্ত্রী, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত হয়। এতে সমস্যার সমাধান না হলে আগামী ১৩ এপ্রিল সকাল ৯ টা থেকে বেলা ১২টা পর্যন্ত খুলনা-যশোর মহাসড়কের আফিলগেটে সড়ক অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *